সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১১:১৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
মার্কিন পতাকা নামিয়ে হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে উড়লো ফিলিস্তিনি পতাকা! বিএনপি সাংগঠনিকভাবে আরও দুর্বল হচ্ছে: ওবায়দুল কাদের বিষয়টি আদালতেই সুরাহার চেষ্টা করব, হাইকোর্টের নির্দেশনা নিয়ে শিক্ষামন্ত্রী গাজার ভবিষ্যত নিয়ে আলোচনা করতে সৌদিতে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশের সর্বোচ্চ ৪৩ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড চুয়াডাঙ্গায় দেশ থেকে আইনের শাসন উধাও হয়ে গেছে : মির্জা ফখরুল স্বর্ণের দাম ভরিতে কমলো ১১৫৫ টাকা তীব্র তাপপ্রবাহ : স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে নির্দেশ হাইকোর্টের মঙ্গলবারও ঢাকাসহ ২৭ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ যুক্তরাষ্ট্রের মধ্যাঞ্চলে টর্নেডোর আঘাতে নিহত ৫
হজযাত্রীদের ভিসা ইস্যু না করায় ৯০ এজেন্সিকে শোকজ

হজযাত্রীদের ভিসা ইস্যু না করায় ৯০ এজেন্সিকে শোকজ

স্বদেশ ডেস্ক:

ধর্ম মন্ত্রণালয়ের বেধে দেওয়া নির্দিষ্ট সময়ের মধ্যে হজযাত্রীদের ভিসা ইস্যু না করায় ৯০টি এজেন্সিকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দেওয়া হয়েছে। আজ রোববার এ নোটিশটি দিয়েছে ধর্ম মন্ত্রণালয়।

মন্ত্রণালয় জানিয়েছে, সময় শেষ হয়ে হলেও বেসরকারি প্রায় ৪৯ শতাংশ হজযাত্রীর ভিসা হয়নি। এ পরিস্থিতিতে গত ৩১ মে চিঠি দিয়ে তিন দিনের মধ্যে হজ এজেন্সিগুলোকে হজযাত্রীদের ভিসা সম্পন্ন করার নির্দেশ দেওয়া হয়। কিন্তু এজেন্সিগুলো সেই নির্দেশনা মানেনি।

কারণ দর্শানোর নোটিশে বলা হয়, চলতি বছর হজ কার্যক্রম পরিচালনাকারী এজেন্সিকে তিন দিনের মধ্যে স্ব স্ব এজেন্সির হজযাত্রীর ভিসা সম্পন্ন করার জন্য অনুরোধ করা হয়েছিল। কিন্তু এখন পর্যন্ত নিবন্ধিত হজযাত্রীদের ভিসা ইস্যু করা হয়নি, যা সুষ্ঠু হজ ব্যবস্থাপনায় অসহযোগিতার সামিল। এ ধরনের অব্যবস্থাপনা সুষ্ঠু হজ ব্যবস্থাপনায় বিঘ্ন সৃষ্টি করেছে। সরকারের হজ ব্যবস্থাপনা সংশ্লিষ্ট নির্দেশনা উপেক্ষিত হয়েছে। এ ঘটনা ‘হজ ও ওমরাহ ব্যবস্থাপনা আইন, ২০২১’র পরিপন্থী। এতে এজেন্সিগুলোর বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করা হয়।

নোটিশে এসব হজ এজেন্সির বিরুদ্ধে ‘হজ ও ওমরাহ ব্যবস্থাপনা আইন, ২০২১’র ১৩ ধারা অনুযায়ী কেন প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না সেই জবাব আগামী তিন দিনের মধ্যে ধর্ম মন্ত্রণালয়ে দাখিল করার অনুরোধ জানানো হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877